শপথের আগে কমলাকে যে পরামর্শ দিলেন ভারতীয় মামা

আান্তর্জাতিক ডেস্ক :  যুক্তরাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর নারী হিসেবে কয়েকঘন্টা পর শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। শপথ গ্রহণের আগে কমলাকে পরামর্শ দিয়েছেন দিল্লিতে বসবাসরত তার এক মামা বালা চন্দন।

বার্তা সংস্থা এএনআইকে দেওয়া বালা চন্দনের বক্তব্যের উদ্ধৃত দিয়ে বুধবার এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলাকে উদ্দেশ্য করে মামা বলেছেন, ভাইস প্রেসিডেন্ট হতে আমি তাকে সাহায্য করিনি। আমি তার জন্য কোনো বার্তা দিতে পারিনি। সে নিজেই সব করেছে।

কমলা হ্যারিসকে পরামর্শ দিয়ে বালা চন্দন বলেন, আমি শুধু তাকে বলতে পারি, তোমার মা যেভাবে শিখিয়েছেন সেভাবেই সব করবে। তুমি ভালো করছো। এটা করে যাও।

ছবি: এএনআই
ছবি: এএনআই

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন।  এর আগে কোনো কৃষ্ণাঙ্গ, কোনো দক্ষিণ এশীয়, এমনকি কোনো নারী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হননি। 

কমলা হ্যারিসের বাবা ডোনাল্ড হ্যারিস জ্যামাইকান।  আর শ্যামলা ভারতীয়। দুইজনেই যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য গিয়েছিলেন। সেখানে তাদের মধ্যে পরিচয় থেকে বিয়ে। 

কমলা দেবী হ্যারিস এই দম্পতির প্রথম সন্তান। তার জন্ম ওকল্যান্ডে, ১৯৬৪ সালের ২০ অক্টোবর। কমলার নামের শেষাংশ বাবার কাছ থেকে নেওয়া; প্রথমটুকু মায়ের দেওয়া। হ্যারিসের ৭ বছর বয়সে তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়।

কিউটিভি/অনিমা/২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ/রাত ৯:১৪

শেয়ার করুন