ট্রাম্প ক্ষমতায় যতদিন, অ্যাকাউন্ট বন্ধ ততদিন : ফেসবুক

ডেস্কনিউজঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে আর যে কয়দিন আছেন ডোনাল্ড ট্রাম্প, সে কয়দিন বন্ধ রাখা হবে তার ফেসবুক ও ইন্টস্টাগ্রাম অ্যাকাউন্ট।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এই ঘোষণা দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম বিবিসি।

গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে শুরু থেকেই এই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের ‘গুজব’ ছড়িয়েছন ট্রাম্প। এর আগেও বেশ কয়েক বার ব্লক করা হয় তার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট। যুক্তরাষ্ট্রে আর যেন কোন অপ্রিতিকর ঘটনা না ঘটে তাই সর্বশেষ এমন সিদ্ধান্ত নিতে হয়েছে কর্তৃপক্ষকে।

এক বিবৃতিতে জাকারবার্গ বলেছেন, ট্রাম্প আর যে কয়েকটি দিন প্রেসিডেন্ট আছেন, সেই পুরো সময়টার জন্য তার ফেসবুক ও ইনস্টাগ্রাম এ্যাকাউন্ট সাসপেণ্ড রাখা হবে। তার মতে, ট্রাম্পকে এ সময়টায় তাদের (ফেসবুক) সেবা ব্যবহার করতে দেয়াটা খুব বেশি ঝুঁকিপূর্ণ হবে।

এর আগে আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক সময়ের জন্য ব্লক করেছিল। তবে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে ১২ ঘণ্টা পর তার অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়েছে।

টুইটার এক বিবৃতিতে জানিয়েছে, টুইটারের নিয়ম ভঙ্গ করেছেন ট্রাম্প। এ জন্য ১২ ঘণ্টার জন্য তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হলো। প্রথমবার এমন ঘটনা ঘটায় তাকে সতর্ক করা হচ্ছে। পরবর্তীতে এমন হলে ট্রাম্পের অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

বিপুল/৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ/দুপুর ২:২১

শেয়ার করুন