বোর্ডের চুক্তি থেকে বাদ, মিসবাহর ‘গ্রুপ’ ছাড়লেন আমির-হাসান

স্পোর্টস ডেস্ক : দলের ক্রিকেটারদের ফিটনেস এবং ট্রেনিং সংক্রান্ত টিপস দিতে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছিলেন পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক। তবে পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তি থেকে বাদ পড়ে সেই গ্রুপ থেকে বেরিয়ে গেলেন দুই তারকা পেসার মোহাম্মদ আমির ও হাসান আলি। অবশ্য বিষয়টিকে হালকাভাবে দেখছে পিসিবি। তবে এ ঘটনা এখন দেশটির ‘টক অব দ্য ক্রিকেট’। বোর্ডের এক সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ে কোনো ক্রিকেটার এমন সিদ্ধান্ত নিলে অবাক হওয়ার কিছু নেই। তবে চুক্তিতে না থেকেও অনেক ক্রিকেটার মিসবাহর ওই গ্রুপে রয়েছেন।

বাদ পড়ার ঘটনায় নাখোশ হয়েছেন আমির। ইতিমধ্যে সেটা চাউর হয়েছে। অনেকে তা ঠিক হয়নি বলে মন্তব্য করছেন। তবে পিঠের চোটে কাবু আনফিট হাসানের গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ায় বিস্মিত হয়েছেন সাবেক এক পাক ক্রিকেটার। তিনি প্রশ্ন তুলেছেন, এসময়ে গ্রুপ ছেড়ে কেন বেরিয়ে গেল সে? এখন তো ট্রেনারদের থেকে তার পরামর্শ নেয়ার সময়। উল্লেখ্য, চোটজর্জর হাসানের পিঠে শিগগির অস্ত্রোপচার হওয়ার কথা। ফলে তাকে ৬-৮ মাস মাঠের বাইরে থাকতে হবে। তাই ডানহাতি পেসার গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়ায় হতবাক হয়েছেন অনেকেই। পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন বাঁহাতি তারকা পেসার ওয়াহাব রিয়াজও। তবে মিসবাহর করা হোয়াটসঅ্যাপ গ্রুপে রয়েছেন তিনি। লকডাউনে ক্রিকেটারদের ফিট রাখার উপায় বাতলে দিতে বোর্ডের ট্রেনারদের সহযোগে গ্রুপটি তৈরি করেন কোচ।

আমিরের বিশ্বস্ত এক সূত্র দাবি করেছে, গতবছর টেস্ট ক্রিকেট থেকে অবসরের পর বোর্ড যে ব্যবহার করেছে তাতে ব্যথিত তিনি। চুক্তি থেকে বাদ পড়ার পর এ ঘটনা তার হতাশারই বহিঃপ্রকাশ। প্রসঙ্গত, সম্প্রতি ১৮ জন ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করেছে পিসিবি। তালিকায় নেই আমির, হাসান, ওয়াহাবের মতো নাম। তবে পরে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমারদের এ চুক্তির আওতায় আনা হবে বলে জানিয়েছে বোর্ড।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

 

কিউটিভি/আয়শা/২২শে মে, ২০২০ ইং/বিকাল ৫:৩৪

শেয়ার করুন