তাবিথের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট

ডেস্কনিউজঃ হলফনামায় তথ্য গোপন করায় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলে হাইকোটে রিট করেছেন সাবেক বিচারপতি বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক। কাল সোমবার এই রিটের ওপর শুনানি হবে।

হলফনামায় তথ্য গোপনের অভিযোগে তাবিথ আউয়ালের বিরুদ্ধে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের কাছে তথ্য উপস্থাপন করার পরও কোনো ব্যবস্থা গ্রহণ না করায় হাইকোর্টের সরনাপন্ন হয়েছেন বলে জানান বিচারপতি মানিক।

সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খাইরুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই রিটের ওপর শুনানি হবে।

বিচারপতি মানিক বলেন, আমাদের কাছে যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে। সিঙ্গাপুর সরকারের দেয়া তথ্যানুসারে তাবিথ আউয়াল সেখানের এক কোম্পানির এক-তৃতীয়াংশের মালিক। তিনি নিজেও বিষয়টি অস্বীকার করছেন না। তারপর হলফনামায় সেই সম্পদ না দেখানোর কারণে কেনো তার প্রার্থিতা বাতিল করা হবে না তা জানতে চাইছি আমরা।

এর আগে বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর তাবিথের হলফনামায় সম্পদ গোপনের অভিযোগ পেশ করেন বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক।

এদিকে রিট আবেদনে তাবিথের পাশাপাশি প্রধান নির্বাচন কমিশনার, সরকারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

 

রেশমা/২৬ শে জানুয়ারি, ২০২০ ইং/রাত ৮:০৮

শেয়ার করুন