ইসরায়েলকে হুঁশিয়ারি হিজবুল্লাহর

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েল নতুন করে লেবাননে আগ্রাসন চালানোর চেষ্টা করলে দেশটিকে উচিত শিক্ষা দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। লেবাননের পার্লামেন্টে হিজবুল্লাহর সংসদীয় দলনেতা মোহাম্মাদ রাদ এ সতর্কবাণী উচ্চারণ করেন।

লেবাননের দক্ষিণাঞ্চলীয় হারুফ শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি আরো বলেন, ইহুদিবাদী ইসরায়েল আমাদের দেশের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দেয়ার পাঁয়তারা করছে; কিন্তু আমরা এদেশের জনগণকে সঙ্গে নিয়ে সর্বশক্তি দিয়ে ইহুদিবাদীদের আগ্রাসন প্রতিহত করব। ইসরায়েল যদি হিজবুল্লাহকে পরাজিত করতে পারবে বলে ভেবে থাকে তাহলে সে দিবাস্বপ্ন দেখছে বলেও উল্লেখ করে মোহাম্মাদ রাদ বলেন, উল্টো বরং ইসরায়েলকে যেকোনো সময় অচল করে দেয়ার মতো ক্ষমতা হিজবুল্লাহর রয়েছে।

তিনি বলেন, অভ্যন্তরীণ রাজনীতিতে আমরা অনেক ছাড় দিলেও বহিঃশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার সময় শত্রুকে বিন্দুমাত্র ছাড় দেয়ার অভ্যাস হিজবুল্লাহর নেই। লেবাননের হিজবুল্লাহর এই সিনিয়র নেতা বলেন, ইসরায়েলের সার্বিক তৎপরতার প্রতি গভীর নজর রাখছে তার সংগঠন।  এর আগে, গত ২ মে হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ একই ধরনের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, লেবাননে আগ্রাসন চালালে ইহুদিবাদী ইসরায়েলি সেনাবাহিনীকে ‘ধ্বংস’ করে ফেলা হবে।

 

 

কিউটিভি/আয়শা/১৩ই আগস্ট, ২০১৯ ইং/বিকাল ৩:৪৮

শেয়ার করুন